যখন ভয় পাশাপাশি স্ব-স্ব-সম্মান আপনাকে পিছনে ধরে রাখে

যখন মানসিক স্বাস্থ্য এবং সুস্থতার সমস্যাগুলি আপনাকে পিছনে রাখে তখন আপনার কী করা উচিত এবং সেইসাথে আপনি যে ক্যারিয়ারটি চান তা বিকাশ করা আপনার পক্ষে কঠিন করে তুলছেন? ঠিক কীভাবে আপনি ভয়ের পাশাপাশি স্ব-সম্মানকেও চাপ দিতে পারেন? পাঠক হে আশ্চর্য…
আমি বহু বছর ধরে মানসিক স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের সমস্যাগুলির সাথে লড়াই করেছি এবং ফলস্বরূপ পাশাপাশি সর্বদা সত্যই ভয়াবহ কাজগুলি কাজ করেছি (দুর্বল বেতনভুক্ত, অ্যাডমিন/ডগসবডি টাইপ ফাংশনগুলির সংমিশ্রণে বুলিং ম্যানেজারদের সাথে)। আমি বুঝতে পারি এটি ভয়ের পাশাপাশি রক বটম আত্মসম্মান যে সমস্যা। আমি আমার কুড়িটির দশকের প্রথম দিকে পাশাপাশি পাশাপাশি ভাগ্যক্রমে কখনও বেকার ছিলাম না তবে আমি আমার কোনও ধরণের কাজ পছন্দ করি নি। আমি খুব শীঘ্রই জার্নাল প্রকাশনা বা আরও প্রশস্তকরণের সাথে জড়িত থাকার আশা নিয়ে স্নাতকোত্তর ডিগ্রির জন্য বিশ্ববিদ্যালয়ে ফিরে যাওয়ার পরিকল্পনা করছি তবে ঠিক কীভাবে আমি নিশ্চিত করতে পারি, যখন আমি স্নাতক হয়েছি (আবার), যে আমি চালিয়ে যাচ্ছি না দরিদ্র চাকরি? যে কোনও ধরণের সহায়তা প্রশংসিত হবে।

আমি শুনে খুব দুঃখিত, ও। আমরা ইমপোস্টার সিনড্রোম সম্পর্কে কিছুটা কথা বলেছি, এছাড়াও আত্মবিশ্বাস কোড বইটি নিয়ে আলোচনা করার পাশাপাশি আমি আপনাকে এই দুটি পোস্ট পরীক্ষা করে দেখার জন্য উত্সাহিত করব। আপনার জন্য আমার কয়েকটি চিন্তাভাবনা রয়েছে, তবে দর্শকরা কী বলে তা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারি না।
সম্ভবত বিশেষজ্ঞের সাহায্যে একটি সমর্থন সিস্টেম সেট আপ করুন। এখানে, যেখানে আপনি নোট করেছেন যে আপনি “বছরের পর বছর ধরে মানসিক স্বাস্থ্য এবং সুস্থতার সমস্যাগুলির সাথে লড়াই করেছেন”, আমার প্রথম টিপটি হ’ল একজন চিকিত্সক বা লাইফ কোচ আবিষ্কার করা যিনি আপনাকে জলের নেভিগেট করতে সহায়তা করতে পারেন। স্কুলে ফিরে যাওয়া, কোনও কাজ খুঁজছেন – এটি সমস্ত চাপযুক্ত। আপনি এটি করতে পারেন, তবে আপনার অবস্থানটিতে আপনার সমর্থন সিস্টেমটি পাওয়া উচিত এবং রুটিন চেক-ইনগুলি সেট আপ করা উচিত। অত্যন্ত কমপক্ষে, আপনার প্রতিষ্ঠানের ক্যারিয়ার পরিষেবা বিভাগের সাথে নিজেকে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি সেখানে আপনাকে কী সংস্থান দেওয়া হয় তা দেখুন।
আপনার খাঁজ ফিরে পেতে। আমি বিশাল আইনগুলিতে আমার বছর পরে বেশ মারধর অনুভব করেছি – এবং আমার জীবনে দুটি ঘটনা একই সাথে আমার খাঁজটি ফিরে পেতে সহায়তা করার জন্য যথেষ্ট ভাগ্যবান ছিল। আমি আমার মানসিকতা পুনর্নির্মাণ সম্পর্কে আগে লিখেছি, যদিও সংক্ষেপে:
কিছু – কিছু সন্ধান করুন – যা আপনি দুর্দান্ত বা উপভোগ করুন। পাশাপাশি এটি করুন। আমার জন্য এটি একটি হাস্যরস রচনা প্রোগ্রাম গ্রহণ করছিল- আমি সবসময় হাস্যরস রচনা পছন্দ করতাম, তবে এর কোনও ধরণের করার সময় ছিল না (বা স্কুল ছিল না এমন কিছু যা বছরের পর বছর বা ক্যারিয়ার সম্পর্কিত ছিল না)। আমি নিজের একটি পুরানো অংশের সাথে পুনরায় সংযোগ স্থাপন করেছি এবং অনুভব করেছি, কমপক্ষে, আমি কোনও কিছুতে বেশ দুর্দান্ত ছিলাম।

যারা বিশ্বাস করেন যে আপনি দুর্দান্ত। দ্বিতীয়ত, খাঁটি বোবা ভাগ্য অনুসারে, আমি একইভাবে ঠিক একই সময়ে আমার এখন-স্বামীকে ডেটিং শুরু করেছি, পাশাপাশি তাঁর সমর্থন পাশাপাশি উত্সাহের পাশাপাশি একইভাবে আমাকে যেমন সহায়তা করেছিল আমার নিজের মূল্য ফিরে পাওয়ার পাশাপাশি আমার খাঁজটি ফিরে পেতে। আমি অগত্যা আপনাকে আরও ডেট করার জন্য অনুপ্রাণিত করছি না – এটি এক হাজার ল্যাশের চেয়ে বেশি সাধারণভাবে মৃত্যু হতে পারে – তবে আমি আপনার ভাল বন্ধুদের পাশাপাশি সেইসাথে আপনাকে সমর্থন করার পাশাপাশি আপনাকে অনুপ্রাণিত করার জন্য এমন পরিবারের সাথে পুনরায় সংযোগ স্থাপনের কথা বলব। এটি আপনার পক্ষ থেকে প্রচুর জ্ঞান নিতে পারে – আমাদের সবার ভাল বন্ধু রয়েছে পাশাপাশি পরিবার আমাদের তুলে নেওয়ার পরিবর্তে আমাদের নামিয়ে আনতে পারে – তবে আপনি যদি আপনার অ্যাডভোকেটদের পাশাপাশি তাদের সাথে রুটিন সময়কে স্বীকৃতি দিতে পারেন তবে আপনি অর্ধেক সেখানে পদ্ধতি।
কাজের পরিবেশটি আপনার পক্ষে সঠিক কিনা তা নিশ্চিত করার জন্য সাক্ষাত্কারের সময় বিট জিনিসগুলিতে সুদ প্রদান করুন। লোকেরা কি হলওয়ে বা লিফটে থাকা প্রত্যেককে হ্যালো বলে? টোটেম মেরুতে সর্বনিম্ন ব্যক্তি কীভাবে আপনি সাক্ষাত্কার নিচ্ছেন তাদের দ্বারা চিকিত্সা করা হয় (এটি সচিব, মেল ব্যক্তি ইত্যাদি)। যদি এমন কোনও অবস্থান থাকে যা আপনি আপনার সাক্ষাত্কারের আগে কিছুক্ষণের জন্য অফিস দেখতে পারেন – রাস্তার ওপারে একটি পাবলিক পেফোন বা কফি শপ, বিল্ডিংয়ের মধ্যে একটি ক্যাফে ইত্যাদি, আপনি সেখান থেকে কী পর্যবেক্ষণ করতে পারেন তা দেখুন।
আপনি এটি তৈরি না করা পর্যন্ত এটি জাল। আপনি যে কাজটির জন্য প্রস্তুত নন সে সম্পর্কে আমরা আগে কথা বলেছি, তবে আপনার পরিস্থিতিতে আমি বিশ্বাস করি যে আপনাকে সম্ভবত এটি নকল করার অনুমতি দিতে পারে, সম্ভবত দীর্ঘ সময়ের জন্য। উঠুন, একটি হাসি রাখুন এবং দিনের প্রথম কাজটি করুন – তারপরে দ্বিতীয়টি করুন – তারপরে তৃতীয়টি। বাড়িতে যাওয়ার সময় না হওয়া পর্যন্ত চালিয়ে যান।
(চিত্রযুক্ত: অনুস্মারক।, মূলত সমীর ভাস্তা দ্বারা ফ্লিকারে আপলোড করা হয়েছে))
আমি কৌতূহলী, মহিলা – আপনি কি কখনও অনুভব করেছেন যে আপনি দুর্দান্ত কাজের যোগ্য নন? ঠিক কীভাবে আপনি অসন্তুষ্ট চাকরিগুলি এড়াতে পারবেন, পাশাপাশি ভয়ের সাথে চাপ দেওয়ার পাশাপাশি আপনি যে ক্যারিয়ারটি চান তা বিকাশের জন্য স্ব-সম্মানকেও কম করুন?
পিএসএসটি: মহিলাদের জন্য কিছু অবশ্যই ব্যবসায়িক বই পড়তে হবে: এক / দুই / তিন / চার / পাঁচ…

এই প্রকাশ্যে অনুমোদিত লিঙ্কগুলি রয়েছে পাশাপাশি কর্পোরেট® এই পোস্টে লিঙ্কগুলি সহ ক্রয়ের জন্য কমিশন তৈরি করতে পারে। আরও বিশদ জন্য এখানে দেখুন। আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বলুন!

Leave a Reply

Your email address will not be published.