ভারতীয় মেহেদি স্টাইলস – গভীর তাত্পর্যপূর্ণ তাত্পর্য ও তাত্পর্য

ভারতীয় নববধূরা এখন কয়েক দশক ধরে মেহেদিদের সাথে তাদের হাত শোভিত করে আসছে। .তিহাসিকভাবে, মেহেদি তার শীতল বৈশিষ্ট্য সহ, হাতের পাশাপাশি দুর্দান্ত একের শরীরে ব্যবহৃত হয়েছিল। এটির প্রয়োগের পরে এটি ত্বকে যে মনোরম বর্ণহীনভাবে ফেলেছিল তা একের হাতে পাশাপাশি পায়ে স্টাইল তৈরির পদ্ধতিটি নিয়ে যায়। বছরের পর বছর ধরে, ভারতীয় হেনা স্টাইলগুলি অগ্রগতি করেছে এবং পাশাপাশি আরও অনেক জটিল হয়ে উঠেছে। প্রতিটি শৈলীর সাথে এটির সাথে সংযুক্ত একটি নির্দিষ্ট ইঙ্গিত রয়েছে পাশাপাশি এই তাত্পর্যগুলি বোঝার ফলে মেহেদী শিল্পের প্রাসঙ্গিকতার উপর সম্পূর্ণ নতুন আলো ফেলবে।
আসুন কিছু ভারতীয় মেহেদী শৈলীর দিকে নজর দেওয়া যাক পাশাপাশি তাদের অর্থগুলি বুঝতে পারি।

সর্বাধিক বিশিষ্ট ডিজাইনের হেনা ফ্লাওয়ার ডিজাইনসোন, ফুলগুলি সুখের পাশাপাশি সুখের প্রতীক। এটি কি কোনও ধরণের প্রশ্ন যা তারা সাধারণত বিবাহের পাশাপাশি অন্যান্য উদযাপনের জন্য ব্যবহৃত হয়? ঠিক এখানে বেশ কয়েকটি ফুলের নকশা রয়েছে। এই বেসিক ইন্ডিয়ান মেহেন্দি শৈলীগুলি মূলত নবীনদের পাশাপাশি যারা পদ্ধতি করতে চান তাদের পাশাপাশি মেহেন্দিকে একজন প্রো হিসাবে শেষ করার জন্য আবিষ্কার করতে চান।
উত্স: ilovemehandi.tv [এছাড়াও পড়ুন: কারভা চৌথ মেহেন্দি ডিজাইন]
মেহেদী কুঁড়িগুলি একটি নতুন জীবনের সূচনার প্রতীক হিসাবে ব্যবহার করা হয়। এগুলি একইভাবে উর্বরতার পাশাপাশি আনন্দের ইঙ্গিত হিসাবে ব্যাখ্যা করা যেতে পারে। যদিও পুষ্পযুক্ত ফুলগুলি বেশিরভাগের পক্ষে অনুকূল বিকল্প, তবে কোনও নকশায় একটি নতুন মাত্রা আনতে কুঁড়িগুলি সৃজনশীলভাবে ব্যবহার করা যেতে পারে। কুঁড়ি ধরণের মেহেদী নিদর্শনগুলি সাধারণত সদ্য বিবাহের কনে বা শীঘ্রই মায়েদের খেজুরগুলিতে দেখা যায়।

[এসসি: মিডিয়াড]
হেনা লোটাস ডিজাইনস লোটাস মানে অগণিত গুণাবলী – সৃজনশীলতা, অনুগ্রহ, সংবেদনশীলতা, সৌন্দর্য, নারীত্ব, পাশাপাশি বিশুদ্ধতা। পদ্ম একইভাবে একের আত্মার জাগরণের প্রতিনিধিত্ব করার জন্য বলা হয়েছে।

উত্স: sheclick.comhenna Peacock ডিজাইনের বিশিষ্ট শৈলী যা আপনি নিশ্চিত যে আপনি খুঁজে পেতে নিশ্চিত হন তা হ’ল ময়ূর মেহেন্দি ডিজাইন। ময়ূর হ’ল একটি সুন্দর পাখি যা মেহেদী নকশা হিসাবে গ্রহণ করার সময় দুর্দান্ত দেখায়। পাশাপাশি অবাক হওয়ার মতো বিষয় নয়, আবেদনটি একটি ময়ূর যা বোঝায়। বিবাহের জন্য এই ভারতীয় মেহেন্দি স্টাইলগুলি খুব জনপ্রিয়।
উত্স: ময়ূর থেকে লেটসক্রিটক্রাফ্টস ডটকমহেনা বার্ড ডিজাইনস্যাপার্ট, অন্যান্য প্রচুর পাখি যেমন তোতা পাশাপাশি চড়ুই একইভাবে বরং বিশিষ্ট পাশাপাশি মেহেদী ডিজাইনে অন্তর্ভুক্ত রয়েছে। পাখিগুলি হয় নমনীয়তার প্রতীক বা স্বর্গের পাশাপাশি পৃথিবীর মধ্যে বার্তাবাহক হিসাবে ভাবা হয়।

উত্স: facepaintnh.comhenna ফিশ ডিজাইনস এই মেহেদী স্টাইলগুলি স্পষ্টভাবে চোখের মতো আকারযুক্ত, মাছগুলি কোনও মহিলার চোখের প্রতিনিধিত্ব করতে ব্যবহার করা হয়। যদিও এগুলি ময়ূর বা ফুলের মতো সাধারণ নয়, মাছগুলির নিজস্ব অনন্য প্রতীকী বৈশিষ্ট্য রয়েছে।
উত্স: শিনফ্যাশন.কম হেনা প্রজাপতিগুলির পাশাপাশি ড্রাগনফ্লাইসগুলি যেমন প্রজাপতিগুলি উন্নতির পাশাপাশি পরিবর্তনের প্রতীক হিসাবে, ড্রাগনফ্লাইগুলি পুনর্জন্মের সাথে সংযুক্ত থাকে। তাদের পরিশীলিত ডানাগুলির পাশাপাশি আকারগুলি, প্রজাপতিগুলির পাশাপাশি ড্রাগনফ্লাইগুলি একটি ইথেরিয়াল অনুভূতি সরবরাহ করে।

উত্স: হেনামুন ডটকম হেনা ওয়াটার ডিজাইনওয়েটার সাধারণত pp েউয়ের প্যাটার্ন হিসাবে উপস্থাপিত হয়। নদী বা প্রবাহ যেমন প্রবাহিত রাখে ঠিক তেমনি জীবন পরিবর্তনের পাশাপাশি আবেগের একটি ধ্রুবক সিরিজ। জল একইভাবে পরিশোধন নির্দেশ করতে পারে।
উত্স: রিপ্লেফেক্টসউইডডিংস ডটকম হেনা সরীসৃপ ডিজাইনসপ্রিলগুলি মূলধারার মেহেদী ডিজাইনের অংশ নয়। সর্বোপরি, কোনও কনে তার হাত বা পায়ে একটি সাপ বা টিকটিকি কাজ করতে চায় না। তবে তারা দুর্দান্ত প্রাসঙ্গিকতা ধারণ করে পাশাপাশি আলোকিতকরণের সন্ধানকারী হিসাবে একটি দৃ strong ় ইঙ্গিতকে যোগাযোগ করতে ব্যবহার করা হয়।
উত্স: হেনামুন ডটকম হেনা ম্যান্ডালা ডিজাইনস ডিকশনারিটি ম্যান্ডালাকে সংজ্ঞায়িত করে – হিন্দুতে বিশ্বের প্রতিনিধিত্বকারী একটি বিজ্ঞপ্তি ব্যক্তিত্বের পাশাপাশি বৌদ্ধ প্রতীকবাদ। মেহেদী নকশা হিসাবে, মন্ডালা মহাবিশ্বের প্রতিনিধিত্ব করে। এর দৃষ্টিভঙ্গি-আবেদনকারী বিজ্ঞপ্তি আকৃতি এটিকে মেহেন্দি শিল্পীদের মধ্যে একটি খুব পছন্দ করেছে।
উত্স: পিনিমগ ডটকম আপনার দেহের অংশটি পার্টপার্টে নির্দিষ্ট অর্থযুক্ত স্টাইলগুলি থেকে ব্যবহৃত মেহেদিদের সংক্ষিপ্তকরণ, আপনার দেহের কোন অংশটি একইভাবে স্টাইল রয়েছে তা তাত্পর্যপূর্ণ। উদাহরণস্বরূপ, আপনার হাত / তালুতে একটি মেহেদী স্টাইল থাকা আপনার কাছ থেকে বিশ্বে একটি ব্যবহারের প্রতীক। আপনার হাতের পিছনে একটি মেহেদী স্টাইল সুরক্ষার প্রতীক; সুতরাং আপনি এমন একটি স্টাইল নির্বাচন করতে চাইতে পারেন যাতে এর সাথে সংযুক্ত শক্তিশালী উচ্চ গুণাবলী রয়েছে। পাগুলি আমাদের পৃথিবীর সাথে যোগাযোগের একমাত্র বিন্দু, তাই আপনি যে স্টাইলটি পান তা অবশ্যই আপনার দেহের পাশাপাশি পৃথিবীর মধ্যে বন্ধনকে শক্তিশালী করার লক্ষ্যে হওয়া উচিত।
যদিও হেনা একটি শিল্প হিসাবে শেষ হয়েছে পাশাপাশি প্রতিদিন নতুন শৈলী আসছে, সেখানে কিছু রহস্যময় পাশাপাশি এই শিল্প ফর্মের সাথে সংযুক্ত প্রচুর কাস্টম রয়েছে। সুতরাং পরের বার আপনি যখন মেহেদী নকশা পাবেন, ডিজাইনের প্রাসঙ্গিকতা আবিষ্কার করার জন্য কিছু গবেষণা অধ্যয়ন করুন, পাশাপাশি আপনি যা আবিষ্কার করেন তা দেখে আপনি হতবাক হয়ে যেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.